আজ ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ বর্তমানে আরেকটা পাকিস্তান, ওদেশে কেউ বিনিয়োগ করবে না : গিরিরাজ সিং

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক:

এদিন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের নিয়ন্ত্রণ এমন কারও হতে চলে গিয়েছে যা বাংলাদেশকে পাকিস্তানের বড় ভাইয়ে পরিণত করবে। ছোট নয়, বড় ভাই। তাহলে আর কে ও দেশে বিনিয়োগ করতে চাইবে।’

বাংলাদেশ পাকিস্তানের বড় ভাই। এদিন বাংলাদেশের পরিস্থিতি নিয়ে এই মন্তব্য়ই করলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। গিরিরাজ লেখেন, বাংলাদেশের নিয়ন্ত্রণ এমন হাতে চলে গেছে যে তা “পাকিস্তানের বড় ভাই” হয়ে উঠবে। এ কারণেই কেউ সেদেশে বিনিয়োগ করতে চাইবে না।

মন্ত্রীর এই মন্তব্য, বাংলাদেশে সাম্প্রতিক সহিংসতার পটভূমিতে এসেছে। এদিন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের নিয়ন্ত্রণ এমন কারও হতে চলে গিয়েছে যা বাংলাদেশকে পাকিস্তানের বড় ভাইয়ে পরিণত করবে। ছোট নয়, বড় ভাই। তাহলে আর কে ও দেশে বিনিয়োগ করতে চাইবে।’

তার মন্তব্যের বিশদ বিবরণে, মন্ত্রী বলেন যে ভারতীয় বস্ত্র শিল্প বাংলাদেশ বা ভিয়েতনাম থেকে কোন চ্যালেঞ্জের সম্মুখীন হয় না কারণ ভারতের একটি বড় শ্রমবাজার রয়েছে। বাংলাদেশ পাকিস্তানের মতো হলে বিনিয়োগকারীরা সেখানে যাওয়ার আগে ভাববে। মন্ত্রী আরও বলেন, প্রতিটি সেক্টরকে উৎপাদন-সংযুক্ত প্রণোদনা প্রকল্পের সঙ্গে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

এর আগে আরজি কর-কাণ্ডে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তিনি বলেন, “এটা খুবই অদ্ভুত এবং আমি অবাক হয়েছি। মুখ্যমন্ত্রী হওয়ার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্যমন্ত্রীও বটে।

সেই সঙ্গে আইনশৃঙ্খলা তাঁর হাতে এবং তিনি ক্ষমতায়। যদি তিনি এটি সামলাতে না পারেন তবে তার পদত্যাগ করা উচিত। তৃণমূলকে ক্ষমতা থেকে সরাতে না পারলে বাংলা দ্বিতীয় বাংলাদেশে পরিণত হবে।”

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করার পাশাপাশি বাংলার ভিত্তি নিয়েও সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। গিরিরাজ সিং লিখেছেন, বাংলায় তৈরি আধার কার্ড পুনরায় পরীক্ষা করা হোক। বেআইনিদের আধার কার্ডও ভোট ব্যাঙ্কের জন্য তৈরি করা হয়েছে। দেশের জন্য বড় বিপদ ডেকে আনছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর